আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

প্রথমবার্তা, প্রতিবেদকঃ রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড হতে আনসার আল ইসলামের এক সক্রিয় জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

 

শনিবার দিবাগত রাত দেড়টায় রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড হতে আনসার আল ইসলাম-এর হবিগঞ্জ জেলার আমিরের ঘনিষ্ঠ সহযোগী শামসুল আলমকে (২৬) গ্রেপ্তার করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

 

গত ১৫ নভেম্বর আনসার আল-ইসলাম-এর গ্রেপ্তারকৃত সাতক্ষীরা জেলার আমির হামজার তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ শামসুল আলমকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

 

গ্রেপ্তারকৃত শামসুল সিলেটের একটি মাদ্রাসা হতে আলিম পাশ করে বর্তমানে বেকার। বিগত পাঁচ বছর যাবত তিনি আনসার আল ইসলামের সাথে জড়িত এবং নিয়মিতভাবেই হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় তার সহোচরদের সাথে গোপন বৈঠক, নিয়মিত চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করছিলেন বলে জানিয়েছে র‌্যাব। সম্প্রতি তিনি ঢাকায় সহোচরদের সাথে দেখা করতে আসছিলেন। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে র‌্যাব।

 

তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহোচরদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।