আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সকলকে বৃক্ষ রোপন করতে হবে

প্রথমবার্তা, প্রতিবেদকঃ প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সকলকে বৃক্ষ রোপন করার আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। মুজিববর্ষ উপলক্ষে আজ সোমবার সংসদ ভবন চত্বরে বৃক্ষের চারা রোপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

 

সংসদ ভবন চত্বরে এই বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো অংশগ্রহণ করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং সংসদ সদস্য আরমা দত্ত, উম্মে ফাতেমা নাজমা বেগম ও তামান্না নুসরাত (বুবলী)। এ সময় সংসদ সচিব জাফর আহমেদ খানসহ জাতীয় সংসদ সচিবালয় ও পিডব্লিউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাওয়ার পাশাপাশি বৃক্ষের সঠিক পরিচর্যা ও বেড়ে ওঠার জন্য মনিটরিং কার্যক্রম ত্বরান্বিত করার বিষয়ে গুরুত্বারোপ করে ডেপুটি স্পিকার বলেন, পরিবেশ রক্ষার জন্য, বায়ু দূষণের হাত থেকে রক্ষার একমাত্র উপায় বৃক্ষরোপণ। তাই সরকার এক কোটি গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে। বর্তমানে বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি সম্প্রচার করে আসছে। এই সম্প্রচার কার্যক্রম আরো বাড়ানোর আহ্বান জানান তিনি।

 

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে সংসদ ভবন চত্বরে গত ২৬ জুলাই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পর্যায়ক্রমে সকল সংসদ-সদস্যবৃন্দ সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।