আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আগস্টের শীর্ষ ২০ ব্রোকারে ছিল যারা

প্রথমবার্তা, প্রতিবেদকঃ  চলতি অর্থবছরের দ্বিতীয় মাস তথা আগস্টে লেনদেনের দিক থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবার শীর্ষে ছিল লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড।

 

জুলাই মাসে ব্রোকারহাউজটির অবস্থান ছিল দ্বিতীয় স্থানে।ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।তথ্যমতে, ডিএসইর শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের মধ্যে দ্বিতীয় অবস্থানে ছিল ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, তৃতীয় স্থানে ছিল আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড।

 

আর চতুর্থ স্থানে ছিল  ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড।তালিকায় পঞ্চম থেকে দশম পর্যন্ত অবস্থানে ছিল যথাক্রমে- আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড,  ইউনাইটেড ফিন্যানান্সিয়াল সার্ভিসেস, সিটি ব্রোকারেজ লিমিটেড, ষষ্ঠ ইবিএল সিকিউরিটিজ, ইউনাইটেড সিকিউরিটিজ ও এমটিবি সিকিউরিটিজ।

 

১১তম থেকে ২০তম অবস্থানে থাকা ব্রোকারহাউজগুলো হচ্ছে- শেলটেক ব্রোকারেজ, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, শান্তা সিকিউরিটিজ, ইউনিক্যাপ সিকিউরিটিজ  ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ, এনসিসি ব্যাংক সিকিউরিটিজ, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ, এবি ব্যাংক সিকিউরিটিজ ও শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।