আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আমার জন্মদিন পালনের প্রস্তাব গ্রহণ করছি না : শেখ হাসিনা

প্রথমবার্তা, প্রতিবেদকঃ  নিজের জন্মদিন পালনের প্রস্তাব গ্রহণ করেননি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভার কার্যক্রম সম্পর্কে দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে বিস্তারিত তুলে ধরেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এতে যুক্ত ছিলেন শেখ হাসিনা।

 

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘আগামী ২৮ সেপ্টেম্বর আপনার (শেখ হাসিনা) জন্মদিন। এটা আমরা খুব সীমিত আকারে পালন করবো। এটা প্রতি বছরই করে থাকি। আপনি না বললেও করবো।’

 

জবাবে শেখ হাসিনা বলেন, ‘আমার জন্মদিন পালনের প্রস্তাব আমি গ্রহণ করছি না। বাকিগুলোর মধ্যে সাব-কমিটিগুলো পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত খুবই ভালো। এটা করা উচিত। যাতে সাব-কমিটিগুলো বসতে পারে। আগামী দিনে আমাদের ভবিষ্যৎ কর্মসূচি সেগুলো ঠিক করতে হবে। সাব-কমিটিগুলো এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে পারবে।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম(অব.) এমপি বলেছেন, দেশ ও দশের কল্যাণে জননেত্রী শেখ হাসিনা নিরলস প্রটেষ্টা চালিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নান্দনিক নেতৃত্বের কারণে তিনি বণ্বে নেত্রীতে পরিণত হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্ব আজ বিশ্ব জুড়ে সমাদৃত। আম্ফান, ফণি, বন্যা এবং করোনা মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। তিনি বলেন, আমরা তারই জন্মদিন পালন করছি যিনি নেতৃত্বে এসে শুধু বাঙালী জাতির উন্নতির কথাই ভাবেন। নিজের নয় তার মন গণমানুষের কল্যাণের জন্যই কাঁদে। আজ সোমবার ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী সহ সভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম, জেলা যুবলীগ সভাপতি এ্যাড. শাহানুর ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম ফেরদৌস, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার, ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম বকুল, যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন, মাসুদ করিম সাজু, সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, তফাজ্জল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক এবিএম মাহবুবুর রহমান উজ্জল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মাহমূদুল হাসান ভূইয়া, শ্রমিকলীগ আহ্বায়ক সৈয়দ আঃ আজিজ, উপজেলা ছাত্রলীগ সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, পৌর ছাত্রলীগ সভাপতি এমএস রানা, সাধারণ সম্পাদক আঃ রাজ্জাক, কলেজ ছাত্রলীগ সভাপতি জামাল হায়দার, সাধারণ সম্পাদক রুমেল আহমেদ আমান প্রমুখ।