আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শেয়ারবাজারে আধাঘণ্টায় ১৫০ কোটি টাকার লেনদেন

প্রথমবার্তা, প্রতিবেদকঃ বুধবার লেনদেন শুরুতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান মূল্য সূচকের উত্থান হয়েছে।

সূচকের উত্থানের সঙ্গে লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে। লেনদেনের সময় আধাঘণ্টা পার হতেই ডিএসইতে লেনদেন ১৫০ কোটি টাকা ছাড়িয়ে যায়। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ এতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ৪০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১৬ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই শরিয়াহ্ ২ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২২৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬০টির। আর ৪৫টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৫৯ কোটি ১৬ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৩ কোটি ৫৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১১৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮০টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।