আজ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা টেস্টের জন্য ভারতীয় বোর্ডের খরচ ১০ কোটি

প্রথমবার্তা, প্রতিবেদকঃ সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শুরুর অপেক্ষায় সবাই। ইতোমধ্যে দলগুলো সেখানে পৌঁছে অনুশীলন শুরু করেছে। সবার আগে পৌঁছলেও বিপদে পড়ে গেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

 

দলের দুই ক্রিকেটারসহ ১৩ জন করোনায় আক্রান্ত। জানা গেছে, ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের করোনা টেস্টের জন্য ১০ কোটি রুপি খরচ করছে ভারতীয় ক্রিকেট ক্ন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

 

আইপিএল চলাকালীন সমস্ত ফ্র্যাঞ্চাইজির সদস্য থেকে সাপোর্ট স্টাফ, কর্মকর্তা এবং ক্রিকেটারদের একাধিকবার কোভিড টেস্ট করা হচ্ছে। সব মিলিয়ে কোভিড টেস্ট করানো হয়েছে ২০ হাজার বার। আর এই কোভিড টেস্টের জন্য বিসিসিআইকে খরচ করতে হচ্ছে ১০ কোটি রুপি।

 

আমিরাতের একটি সংস্থার সঙ্গে এই কোভিড টেস্টের জন্য চুক্তি করা হয়েছে। প্রতিবার টেস্টের জন্য কর ব্যতীত খরচ হচ্ছে ২০০ দিরহাম। টুর্নামেন্ট চলাকালীন এই বিষয়টি চালিয়ে যেতে নিয়োজিত হয়েছেন ৭৫ জন কর্মী।

 

অন্যদিকে চেন্নাই সুপার কিংস শিবিরে স্বস্তি ফিরেছে। পিটিআইয়ের খবর অনুযায়ী, করোনায় আক্রান্ত যে ১৩ জন চলতি সপ্তাহের শুরুতে কোভিড টেস্টে নেগেটিভ ছিলেন, তারা সাম্প্রতিক টেস্টে আরো একবার নেগেটিভ হয়েছেন।

 

দুবাই থেকে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন সংবাদসংস্থা পিটিআইকে জানান, ‘নিয়ম অনুযায়ী, দীপক এবং রুতুরাজ ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে ২টি নেগেটিভ রিপোর্ট পেলে অনুশীলনে যোগ দেওয়ার অনুমতি পাবে।’