আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কোভিড পরীক্ষার জন্য সাকিবের নমুনা নেওয়া হলো

প্রথমবার্তা, প্রতিবেদকঃ দীর্ঘ করোনাকাল কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে গতকাল দেশে ফিরেছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সফর উপলক্ষে দ্রুতই তিনি অনুশীলন শুরু করবেন। তবে তার আগে দিতে হচ্ছে করোনা পরীক্ষা।

 

বাংলাদেশে আসার পর আর সাকিবের করোনা টেস্ট করানোর বাধ্যবাধকতা ছিল না। শুধু আইসোলেশনে থাকলেই চলত। কিন্তু ‘বাস্তবতা’র কারণেই তাকে করোনা পরীক্ষা দিতে হচ্ছে।

 

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার পর সাকিবের বনানীর বাসা থেকে করোনা টেস্টের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল শুক্রবার রিপোর্ট পাওয়ার কথা আছে।

 

রিপোর্ট নেগেটিভ হলে ৫ সেপ্টেম্বর শনিবার থেকে তিনি বিকেএসপিতে চলে যাবেন। সেখানে শুরু হবে তার ক্রিকেটে ফেরার পর্ব। উল্লেখ্য, কাতার এয়ারওয়েজে ঢাকায় আসার আগে তাকে করোনা পরীক্ষায় পাস করে আসতে হয়েছে।

 

জুয়াড়ির প্রস্তাব আইসিসিকে না জানানোয় সাকিব আল হাসানকে ১ বছর নিষিদ্ধ করা হয়েছিল। আগামী ২৯ অক্টোবর তিনি আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হচ্ছেন। বাংলাদেশ দল তার আগেই চলে যাবে শ্রীলঙ্কায়।

 

সাকিব প্রথম টেস্ট মিস করলেও পরের ম্যাচগুলো খেলতে পারবেন। আইসিসির সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে নিশ্চিত হয়েছে বিসিবি। তবে নিষেধাজ্ঞা থেকে মুক্তির আগ পর্যন্ত সাকিবকে একা অনুশীলন করতে হবে। অন্য কোনো ক্রিকেটার তার ধারেকাছে থাকতে পারবেন না।