আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মনে হচ্ছে ল্যাবরেটরিতে অনুশীলন করছি : অশ্বিন

প্রথমবার্তা, প্রতিবেদকঃ করোনার কারণে বাধ্যতামূলকভাবে ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে। মানতে হচ্ছে অনেক রকমের নিয়ম। এই বলয়ের মধ্যে নেটে অনুশীলন করার ল্যাবরেটরিতে কাজ করার সঙ্গে তুলনা করেছেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

 

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলেছে আইপিএল। এবারই প্রথম দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন অশ্বিন।অনুশীলনের অভিজ্ঞতা নিয়ে দিল্লি ক্যাপিটালসের টুইটারে দেওয়া এক ভিডিও সাক্ষাতকারে এই অফস্পিনার বলেছেন, ‘জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নেটে অনুশীলন করা এখন ল্যাবরেটরিতে থাকার মতো।

 

বোলার হিসেবে আমাকে নেটে গিয়ে বিভিন্ন রকমের ডেলিভারি নিয়ে পরীক্ষা করতে হয়। ব্যাটসম্যানকেও বিভিন্ন শট মারার চেষ্টা করতে হয়। এই ধরনের পরীক্ষা থেকে ব্যাটসম্যান ও বোলার, দুই পক্ষকেই যতটা সম্ভব উন্নতির চেষ্টা করতে হয়।

 

‘অশ্বিন আরও বলেছেন, ‘কোয়রান্টিন পর্ব শেষ হয়ে গেছে। করোনা পরীক্ষাও হয়েছে। সবাই ঠিকঠাক আছি। ছয় মাস ঘরবন্দি থাকার পর এখন আশপাশে মানুষ দেখতে পেয়ে স্বস্তি লাগছে। আমরা যে কাজটা নিয়ে থাকি (ক্রিকেট), সেটা যে এখন করতে পারছি, এটাই দারুণ ব্যাপার।

 

দিল্লির হয়ে খেলব বলে রোমাঞ্চিত। শ্রেয়াস আইয়ার দুর্দান্ত অধিনায়ক। ওর মাথা খুব পরিষ্কার। এখানে সবাই খুব পজিটিভ।দলের সবার মন চনমনে হয়ে আছে। আমরা মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’