আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

যানবাহনের বাড়তি চাপ দৌলতদিয়ায়, ৫ শতাধিক ট্রাক সিরিয়ালে

প্রথমবার্তা, প্রতিবেদকঃ পদ্মা নদীতে তীব্র স্রোত ও নাব্য সঙ্কটে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক। নাব্য সঙ্কটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়ায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা ও ঘাট থেকে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক সিরিয়ালে থাকতে দেখা গেছে।

নদী পারের অপেক্ষায় সড়কে দিনের পর দিন আটকে থেকে চরম ভোগান্তি পোহাচ্ছে চালক ও হেলপারদের। এছাড়াও সময় মত মালামাল পরিবহন করতে না পারায় গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ট্রাক চালকরা জানান, দিনের পর দিন তারা সড়কে আটকে আছেন। গোসল, খাওয়া-দাওয়াসহ নানা সমস্যা পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন জানান, নদীতে তীব্র স্রোত ও পাটুরিয়া প্রান্তে নাব্য সঙ্কটের কারণে এ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নদী পারাপারে সময় লাগছে আগের তুলনায় প্রায় দ্বিগুণ। এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটের যানবাহন এ রুট ব্যবহার করছে। ফলে দৌলতদিয়ায় কিছুটা সিরিয়াল তৈরি হচ্ছে। ঘাট এলাকায় প্রায় দেড় শতাধিক ট্রাক ও গোয়ালন্দ মোড়ে কিছু ট্রাক সিরিয়ালে আছে। তবে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি পার হচ্ছে। বর্তমানে এ রুটে ১৬টি ফেরি চলাচল করছে।