আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শিশু রাফসান সামি হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

প্রথমবার্তা, প্রতিবেদকঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জের শিশু রাফসান সামিকে (৩) গলাটিপে হত্যা মামলায় তিন আসামিকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

 

সাজাপ্রাপ্তরা হলো গোবিন্দগঞ্জ উপজেলার রোয়া গ্রামের মাহফুজার রহমান, শালজার রহমান ও মফিজুল ইসলাম। এদের মধ্যে মফিজুল ইসলাম পলাতক। বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ দণ্ডাদেশ দেন।

 

মামলার বিবরনে জানা যায়, ২০১৪ সালের ২১ জানুয়ারি গোবিন্দগঞ্জ উপজেলার রোয়া গ্রামের মেজবাবুল ইসলামের শিশুপুত্র রাফসান সামিকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় আসামিরা।

 

পরে মুক্তিপন না পেয়ে রাফসান সামিকে গলাটিপে হত্যার পর ধানের খড়ের পালার নিচে মাটিচাপা দিয়ে রাখে। ঘটনার একদিন পর পুলিশ মরদেহ উদ্ধার করে।

 

এ ঘটনায় দুই দিন পর নিহত রাফসান সামির বাবা মেজবাবুল ইসলাম সন্দেহভাজন ৩-৪ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে মামলার ওই তিন আসামিকে শনাক্ত করে।

 

চার মাস পর আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। পরে আসাসিরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এদিকে প্রথমে সন্দেহভাজন যাদের নামে মামলা করা হয়, পরে তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় ১৯ জন রাষ্ট্রপক্ষের স্বাক্ষ্য গ্রহণের পর বিচারক এ রায় প্রদান করেন। তিনজন আসামির মধ্যে মফিজুল ইসলাম পলাতক, অপর দুজন কারাগারে।