আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

টি টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর-রশিদ

প্রথমবার্তা, প্রতিবেদকঃ আইসিসি টি-২০ ফরম্যাটের তিন ক্যাটাগরিতে খেলোয়াড়দের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে সবাইকে ছাপিয়ে শীর্ষস্থানে পৌঁছেছেন।

 

এদিকে, বছরের সেরা বোলার ও অলরাউন্ডার হিসেবে জায়গা দখল করেছেন দুই আফগান ক্রিকেটার রশিদ খান ও মোহাম্মদ নবী।গতবারের মতো এবারও র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম।

 

৮৬৯ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিংয়ের এক নম্বরে জায়গা দখল করে আছেন তিনি। দ্বিতীয় স্থানে ৮২৪ পয়েন্ট নিয়ে আছেন ভারতের লোকেশ রাহুল। বিরাট কোহলি আছেন র‍্যাঙ্কিংয়ের দশ নম্বরে।

 

৭৩৬ পয়েন্ট নিয়ে বোলিংয়ের শীর্ষে আছেন আফগানিস্তানের রশিদ খান। দ্বিতীয় স্থানে আছেন আরেক আফগান মুজিব-উর-রহমান।অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থান দখল করে আছেন রশিদ খানের আরেক সতীর্থ মোহাম্মদ নবী।

 

সর্বোচ্চ ২৯৪ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে আছেন তিনি। তারপরের স্থানেই ২১৩ পয়েন্ট নিয়ে আছেন জিম্বাবুয়ের শন উইলিয়ামস।তবে, বাংলাদেশের কোন ক্রিকেটার ব্যাটিং ও বোলিংয়ে প্রথম ১০ জনের মাঝে জায়গা করে নিতে পারেননি। একমাত্র অলরাউন্ডার র‌্যাংকিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ১৩৫ পয়েন্ট নিয়ে প্রথম ১০ জনের মধ্যে জায়গা করে নিতে পেরেছেন।