আজ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঢাকার তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

প্রথমবার্তা, প্রতিবেদকঃ  বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। আর আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, গতকালের চেয়ে আজ ঢাকায় তাপমাত্রা বেশি থাকার সম্ভাবনা তৈরি হয়েছে।

 

আজ সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে।এদিকে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। ফলে স্বাভাবিকভাবেই দেশে বৃষ্টিপাতের পরিমাণ কম রয়েছে।

 

এ দিকে তাপমাত্রাও রয়েছে বাড়তির দিকে।গতকাল বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

 

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, আজ দেশে তাপমাত্রা আরও বাড়তে পারে।ঝড়বৃষ্টি কমায় আজ শুক্রবারও (৪ সেপ্টেম্বর) গতকালের মতো দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কবাণী নেই এবং কোনো সংকেত দেখাতে হবে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস।