আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মেসির ইউটার্ন, রয়ে যাচ্ছেন বার্সায়’-যা বললেন মেসির বাবা

প্রথমবার্তা, প্রতিবেদকঃ গাড়ি পার্ক হতেই দরজা খুলে নামলেন মেসির বাবা। সঙ্গে তাদের পারিবারিক আইনজীবী। দুজনের মুখেই মাস্ক। গাড়ি থামতেই সঙ্গে সঙ্গে অনেকগুলো ক্যামেরার লেন্স তাদের দিকে।

 

সাংবাদিকদের সেই ভিড় থেকে স্প্যানিশ টিভি কোর্তের এক রিপোর্টার মেসির বাবাকে লক্ষ্য করে প্রশ্নটা করলেন।তাহলে কি মেসি এক মৌসুমের জন্য রয়ে যাচ্ছে বার্সোলোনায়।

 

তারপর মৌসুম শেষে যে ফ্রি ট্রান্সফারে অন্য দলে যাবে?মেসির বাবার তাৎক্ষণিক উত্তর- ‘হ্যাঁ’।ব্যস সঙ্গে সঙ্গে ফুটবল দুনিয়া জুড়ে ব্রেকিং নিউজের হুড়োহুড়ি- ‘মেসির ইউটার্ন, রয়ে যাচ্ছেন বার্সায়।’

 

মেসির বাবার ‘হ্যাঁ’ বলার এই ফুটেজ ছড়িয়ে পড়ার পরপরই ট্রান্সফার নাটকের দৃশ্যপট যেন বদলে গেল। তবে এই রিপোর্ট এবং ফুটেজ দেখার পর মেসির বাবা জর্জ সঙ্গে সঙ্গে নতুন আরেকটি খবর দিলেন।

 

সাফ জানিয়ে দিলেন- ‘হ্যাঁ’ জাতীয় কোনো কিছু তিনি বলেননি।সঙ্গে সঙ্গে তার কাছে উড়ে গেল সেই প্রশ্নটা- ‘তাহলে মেসির কি আরেকটা মৌসুম বার্সায় থাকার সম্ভাবনা থাকছে?’জর্জ মেসির উত্তরটা এমন-‘আমি জানি না’!প্রথম ‘হ্যাঁ’ এবং খানিকবাদে ‘আমি জানি না’।

 

একবার স্বীকার এবং খানিকবাদে অজ্ঞানতা প্রকাশের এমন সব সংলাপ জানাচ্ছে- মেসির ট্রান্সফার নাটকের এখনো শেষ দৃশ্য বাকি!একটু মনে করিয়ে দেই।

 

রোজারিও থেকে বার্সেলোনায় এসে বার্সার পরিচালকদের সঙ্গে আলোচনা-বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে মেসির বাবা জর্জ সাংবাদিকদের জানিয়েছিলেন- ‘বার্সায় তার ছেলের আর থাকাটা এখন খুবই কঠিন।’প্রথমে থাকা কঠিন। তারপর হ্যাঁ থাকছে। এবং সর্বশেষ- আমি কিছু জানি না।