আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রবিবার রিয়াকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই

প্রথমবার্তা, প্রতিবেদক:  সুশান্ত মামলায় মাদককাণ্ডে রবিবার রিয়া চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করবে এনসিবি। রবিবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করে আজ (শনিবার) বিকেল ৫টায় রিয়ার নামে সমন ইস্যু করা হবে বলে এনসিবি সূত্রে জানা গেছে।

 

মাদককাণ্ডে শুক্রবার জিজ্ঞাসাবাদের পরই গ্রেপ্তার করা হয়েছে রিয়া চক্রবর্তীর ভাই সৌভিক চক্রবর্তীকে।এনসিবি সূত্রে শুক্রবারই খবর পাওয়া যায়, বোন রিয়া চক্রবর্তীই তাঁকে সুশান্তের জন্য মাদক আনতে বলতেন বলে জিজ্ঞাসাবাদের মুখে স্বীকার করেন সৌভিক।

 

স্যামুয়েল মিরান্ডার মাধ্যমেই ড্রাগ কেনা হতো বলে জিজ্ঞাসাবাদে জানান রিয়ার ভাই। একবার নয়, রিয়ার নির্দেশে একাধিকবার ড্রাগ আনা হয়েছে। এমনটাই জানিয়েছেন সৌভিক।

 

এদিকে সৌভিক ও স্যামুয়েল মিরান্ডাকে গ্রেফতারের প্রসঙ্গে এনসিবি-র ডেপুটি ডিরেক্টর কেপিএস মালহোত্রা জানান, আমরা সৌভিক চক্রবর্তী ও স্যামুয়েল মিরান্ডাকে গ্রেপ্তার করেছি। ওদের বিরুদ্ধে আমাদের হাতে যথেষ্ট প্রমাণ রয়েছে। মাদকচক্রে সৌভিক চক্রবর্তী ও স্যামুয়েল মিরান্ডা যে জড়িত তার সপক্ষে আমাদের হাতে ডিজিটাল প্রমাণও রয়েছে।

 

জায়েদ সহ মাদক চক্রের যে চেন রয়েছে তাঁদেরও গ্রেপ্তার করা হয়েছে। এমন নয় যে শুধু হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে। আমাদের হাতে সবার বিরুদ্ধেই ডিজিটাল প্রমাণ রয়েছে। কোথা থেকে কীভাবে মাদক কেনাবেচা হতো, এই ক্ষেত্রে কীভাবে আর্থিক বিনিয়োগ হত, এসবই এই মামলায় গুরুত্বপূর্ণ।

 

কেপিএস মালহোত্রা আরও জানান, সৌভিক ও মিরান্ডা আমাদের যা জানিয়েছেন, সেগুলি আদালতের সামনে তুলে ধরা হবে। এই মুহূর্তে বলিউডে মাদক চক্রের বিষয়ে আমরা তদন্ত করছি, তবে আমাদের লক্ষ্য শুধু বলিউড নয়, গোটা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা মাদকচক্র। তরুণ প্রজন্মের অনেক ছেলেমেয়ে এতে জড়িয়ে যাচ্ছেন, সেদিকে নজর রাখাটাও জরুরি।