আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সজিদে এসি বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ১৪

প্রথমবার্তা, প্রতিবেদক: নারায়ণগঞ্জের তল্লারবাগ বাইতুর মামুর মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জয়নাল (৩৮) মাইনউদ্দিন (১২) নামে দুজন মারা যান।শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন ১৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

 

মৃত ব্যক্তিরা হলেন— জয়নাল (৩৮) মাইনউদ্দিন (১২), রাশেদ (৩০), রিফাত (১৮), মোস্তফা কামাল (৩৪), জুবায়ের (১৮), সাব্বির (২১), কুদ্দুস ব্যাপারী (৭২), হুমায়ুন কবির (৭০), ইব্রাহিম (৪৩), মোয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), জুনায়েদ (১৭), জামাল (৪০) ও জুবায়ের (৭)।ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমাদের কাছে মোট ৩৭জন রোগী এসেছিলেন।

 

বাকি যারা ভর্তি আছেন তাদের অবস্থাও আশঙ্কাজনক।’তিনি আরও জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।আহতদের মধ্যে কয়েকজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। আহতদের অধিকাংশের শরীরে ৬০ থেকে ৯৫ শতাংশ পর্যন্ত দগ্ধ হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

 

এদিকে, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত ও দগ্ধ রোগীদের দেখতে আসেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।দগ্ধ ও নিহতদের দেখে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা ও আহতদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে। এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

 

যদি কারো গাফলতি থাকে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।শুক্রবার রাত সাড়ে আটটার দিতে নারায়ণগঞ্জের তল্লারবাগ বাইতুর মামুর মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে।