আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ৪ দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

প্রথমবার্তা, প্রতিবেদক:চট্টগ্রামে ইন্সুরেন্স ব্যবসার আড়ালে জালজালিয়াতির মাধ্যমে বিআরটিএ’র সেবা প্রার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে চট্টগ্রাম বিআরটিএ’র বিভাগীয় অফিসের পাশের একটি অফিসে অভিযান চালিয়ে চার দালালকে আটক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

 

এ সময় আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন- শান্ত সরকার (২৯), মোস্তফা সাইড সাগর নাথ (২৬) ও দিদারুল আলম (৪২)।

 

তাদেরকে ১ মাস, ২ মাস ও ৭ দিনসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।আজ মঙ্গলবার বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরের জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সন্ধ্যায় ওই অফিসে অভিযান চালিয়ে হাতেনাতে চার দালালকে আটক করা হয়েছে।

 

তাদের অফিসটি সিলগালা করে দেয়া হয়।তাদের কাছ থেকে বিআরটিএ’র কার্যক্রমের সম্পৃক্ত নানা ধরনের কাগজপত্রের সাথে জাল কাগজপত্র উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়।

 

তিনি বলেন, ইন্সুরেন্স কোম্পানির আড়ালে তারা দালালি করত। তাদের কাছ থেকে ১৯৯৯ সালের জেএসসি পরীক্ষার নম্বরপত্র, সিটি কর্পোরেশনের ২ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর সই করা (জাল) জাতীয় পরিচয় পত্রের কপিসহ অনেকের ড্রাইভিং লাইসেন্সের আবেদন, গাড়ির রেজিস্টেশন ও ফিটনেসের আবেদন পাওয়া গেছে। সূত্র: বাসস