আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কমলা প্রেসিডেন্ট হলে আমেরিকার অপমান হবে : ট্রাম্প

প্রথমবার্তা, প্রতিবেদক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩ নভেম্বর। এরই মধ্যে মার্কিন রাজনৈতিক অঙ্গনে শুরু হয়ে গেছে তর্ক-বিতর্ক। এদিকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হওয়ার দৌড়ে জো বাইডেনের কাছে হেরে গিয়েছিলেন কমলা হ্যারিস। অবশ্য তিনি ডেমোক্রেটদের হয়ে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়াই করছেন। তারই জের ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কমলা প্রথম নারী প্রেসিডেন্ট হলে তা আমেরিকার জন্য অপমানের হবে।

নর্থ ক্যারোলিনায় একটি সমাবেশে দেওয়া বক্তব্যের শুরুতে প্রতিদ্বন্দ্বী বাইডেনকে আক্রমণ করেন ট্রাম্প, ‘খুব সহজেই বলে দেওয়া যায়, যদি বাইডেন জেতেন তাহলে চীন জিতবে। বিশ্ব ইতিহাসে আমরা যে বৃহত্তর অর্থনীতি প্রতিষ্ঠা করেছিলাম তা বন্ধ হয়ে গেছে চীনা প্লেগের কারণে এবং এখন আমরা এটা (অর্থনীতি) সচল করেছি।’

এরপরই কমলাকে নিয়ে মন্তব্য করেছেন এবারের নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী, ‘লোকজন তাকে (কমলা হ্যারিস) পছন্দ করে না, কেউই না। তিনি কখনও যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হতে পারেন না। এটা হবে আমাদের দেশের জন্য অপমানের।’ কেন অপমানের হবে তা আর ব্যাখ্যা করেননি ট্রাম্প।