আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নারী পাচারের অভিযোগে নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার গ্রেপ্তার

প্রথমবার্তা, প্রতিবেদক: দুবাইয়ে নারী পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগকে। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর নিকেতন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এই নিয়ে দলের মূলহোতা আজম খানসহ মোট ছয়জনকে এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

 

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জিসান বিষয়টি নিশ্চিত করেছেন। আজ শনিবার সকালে তিনি জানান, গ্রেপ্তারকৃত দুই আসামির জবানবন্দিতে নৃত্যশিল্পী ইভান শাহরিয়ারের নাম উঠে এসেছে। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

 

নৃত্যশিল্পী ইভান শাহরিয়ারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে বলেও জানান সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জিসান।সিআইডির জানায়, গত জুলাই মাসে দুবাইয়ে নারী পাচারের অভিযোগ লালবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় গ্রেপ্তার চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

সিআইডি সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা জানায় এ চক্র মূলত ‘নৃত্যকেন্দ্রিক’। কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই নেটওয়ার্কের অংশ। মূলত নৃত্যশিল্পীরাই ছিল এই পাচারকারী চক্রের প্রধান টার্গেট। সারা দেশেই তাদের বেশ নেটওয়ার্ক রয়েছে বলেও তদন্তে জানতে পেরেছে সিআইডি।