আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এইচপি দলের লঙ্কা যাত্রা অনিশ্চিত

প্রথমবার্তা, প্রতিবেদক: কেবলমাত্র বাংলাদেশ জাতীয় দলকে নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) আগ্রহ দেখানোয় হাই পারফরমেন্স (এইচপি) দলের লঙ্কা সফর হঠাৎ করেই অনিশ্চিত হয়ে পড়েছে। শ্রীলঙ্কা সানডে অবজারভারের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ৬৫ সদস্যের একটি দল আনার অনুরোধ প্রত্যাখ্যান করেছে এসএলসি।

 

জাতীয় দলের সাথেই এইচপি দলের শ্রীলঙ্কা সফর ছিল এবং সফরে কোন প্রস্তুতি ম্যাচের আয়োজন না থাকায় টেস্ট সিরিজের আগে এইচপি দলের সাথে অনুশীলন ম্যাচের পরিকল্পনা ছিল বিসিবির। এজন্য ৬০ সদস্যের দল নিয়ে শ্রীলঙ্কা সফর করার পরিকল্পনা ছিল। কিন্তু এসএলসি বিসিবিকে আসন্ন সফরের জন্য সদস্য সংখ্যা কমিয়ে ৩০ এ আনতে বলেছে। ফলে এইচপি দলের শ্রীলঙ্কা সফর আপাতত স্থগিত হয়ে যেতে পারে।

 

হাই পারফরমেন্স ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দূর্জয় বলেন, ‘এখনও কিছুই চূড়ান্ত হয়নি। তবে আমি আশা করি এটি তিন-চার দিনের মধ্যে চূড়ান্ত হবে। আমরা এসএলসির সাথে যোগাযোগ করছি। তবে এটি শুধুমাত্র এসএলসির বিষয় নয়, এটি সাথে স্বাস্থ্য মন্ত্রণালয় জড়িত। তারা বিষয়টি নিয়ে আলোচনা করছে এবং আমরাও ভাবছি। যতক্ষণ না সব কিছু স্পষ্ট হচ্ছে, আমরা এই মুহুর্তে এইচপি দল নিয়ে কিছুই বলতে পারছি না।’

 

তবে এইচপির শ্রীলঙ্কা এইচপির সফর শেষ পর্যন্ত বাতিল হলে জাতীয় দলের সফরকে গুরুত্ব দেওয়া হবে। দূর্জয় বলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের কারন জাতীয় দলের সফর বেশি গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে আমরা যদি টেস্ট চ্যাম্পিয়নশিপটি মিস করি, তবে পরবর্তীতে নতুন সূচি বের করা কঠিন হয়ে পড়বে। তাই জাতীয় দলের জন্য টেস্ট সিরিজটি অনেক বেশি গুরুত্ব দেয়া হচ্ছে।’

 

শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা রয়েছে এমন ২৪ জন সদস্যের করোনভাইরাস পরীক্ষা করেছে বাংলাদেশ। এরমধ্যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও এইচপি দলের কিছু সদস্যও ছিল।