আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বহিষ্কৃত যুবলীগ নেতা আরমানের জামিন স্থগিত

প্রথমবার্তা, প্রতিবেদক: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে হাইকোর্টের দেওয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত।বিচারপতি মো. নূরুজ্জামানের আদালত আজ রবিবার এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে করা আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন আদালত।

 

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজউদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। হাইকোর্ট গত ১০ সেপ্টেম্বর আরমানের জামিন মঞ্জুর করেন। এই জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

 

ক্যাসিনোবিরোধী অভিযানে গতবছর ৫ অক্টোবর দিনগত গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রামের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাঈল হোসেন সম্রাট ও সহ-সভাপতি আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

পরদিন তাদের ঢাকায় এনে অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে র‌্যাব। এরপর রমনা মডেল থানায় মামলা করে। ওই মামলায় ইতিমধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

 

এ অবস্থায় মাদকের মামলায় নিম্ন আদালত জামিন আবেদন করেন আরমান। কিন্তু ওই আদালত তার জামিনের আবেদন খারিজ করায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

 

গত ২৩ আগস্ট এ আবেদনের ওপর শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। রুলে আরমানকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়। এই রুলের ওপর শুনানি শেষে জামিন মঞ্জুর করেছিলেন হাইকোর্ট।