আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বেনাপোল-শার্শা সীমান্ত : মাদক-স্বর্ণ পাচারে নারীরা

প্রথমবার্তা, প্রতিবেদক: যশোরের বেনাপোল-শার্শা সীমান্তে মাদক ও স্বর্ণ পাচারে ব্যবহার করা হচ্ছে নারীদের। গত ১৬ দিনে পাচারের সাথে সরাসরি জড়িত থাকায় ৯ নারী পাচারকারীকে হাতেনাতে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

এসব মাদক ও স্বর্ণ পাচারে, অল্পসময়ে অধিক অর্থের লোভে পাচারকারী খাতায় নাম লেখাচ্ছে তারা। সেই সঙ্গে অনেক গডমাদারদের খপ্পরে পড়ে অল্পদিনে কোটিপতি হওয়ার আশায় জড়িয়ে পড়ছে পাচারকাজে।

 

বেনাপোল-শার্শা ভারত সীমান্তঘেঁষা হওয়ায় এপথে পুরুষের পাশাপাশি নারী পাচারকারীর সংখ্যাও দিনদিন বাড়ছে। গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে থাকায় পাচারকারীরা আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে এসে আবারো গডফাদারদের প্রলোভনে জড়িয়ে পড়ছে পাচারকাজে।

 

সীমান্ত এলাকা ঘুরে জানা যায়, বেনাপোল-শার্শা সীমান্তের কায়বা, রুদ্রপুর, গোগা, অগ্রভুলাট, পাঁচভুলাট, শালকোনা, পাকশিয়া, ডিহি, গোড়পাড়া, পুটখালী, দৌলতপুর, গাতিপাড়া, সাদিপুর, রঘুনাথপুর, ঘিবা ও ধান্যখোলা সীমান্তে পাচারকারীরা অনেক বেশি সক্রিয়। আর এসব রুট সীমান্তঘেঁষা হওয়ায় পাচারকারীরা পাচারের উদ্দেশ্যে এসব রুটকে বেছে নিচ্ছে।

 

বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান বলেন, মাদক বর্তমান সমাজকে কুরে খাচ্ছে। সেখানে নারীদের মাদকসহ বিভিন্ন পাচারের সাথে যুক্ত থাকা সত্যিই দুঃখজনক।

 

তারা জেনে হোক, আর না জেনে হোক এই পাচারের সাথে জড়িত থাকলে তাদের এ পেশা অবিলম্বে ত্যাগ করা উচিত। যেন মায়ের এ নেতিবাচক প্রভাব তার সন্তানের ওপর না পড়ে।