আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মিরাজের বোলিংয়ে নিয়ন্ত্রণ থাকছে না

প্রথমবার্তা, প্রতিবেদক: করোনাভাইরাস দেশ থেকে বিদায় না হলেও মাসখানেকের বেশি সময় ধরে ক্রিকেটাররা অনুশীলনে ফিরেছে। সামনে শ্রীলঙ্কা সফর। এজন্য আরও জোরদার হয়েছে অনুশীলন।

 

কিন্তু মেহেদী মিরাজ পড়েছেন এক সমস্যায়। করোনাকাল কাটিয়ে তিনি বোলিংয়ে ছন্দ ফিরে পাচ্ছেন না। নেটে ফিরে বোলিংয়ে নিয়ন্ত্রণ রাখতে না পারার অস্বস্তিতে ভুগছেন এই তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার। শুধু মিরাজ নয়, করোনায় গৃহবন্দি থেকে অনেক ক্রিকেটারেরই এই সমস্যা হচ্ছে।

 

আজ রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম সাংবাদিকদের মিরাজ বলেন, ‘অনেকদিন পর বোলিং শুরু করেছি মিরপুরে, ৫-৬ মাস পর। তিন-চারদিন হল এখানে বোলিং করছি, ভালো লাগছে।

 

কিন্তু অনেকদিন পরে শুরু করায় নিয়ন্ত্রণ থাকছে না, অস্বস্তি লাগছে। একটু সংশয়ে আছি, বোলিং হয়তো ভালো হচ্ছেনা যেটা আমি চাচ্ছি।আমি চেষ্টা করছি যতটুক সম্ভব বোলিংটা আগে যেখানে ছিল, সেখানে আনার জন্য। এ জন্য ড্রিল থেকে শুরু করে বোলিংয়ে যে যে জিনিসগুলো দরকার, সেগুলো নিয়ে কাজ করছি।’

 

করোনা বিরতির পর খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে ফিটনেস ট্রেনিং শুরু করেছিলেন মিরাজ। এরপর গত বুধবার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন করছেন। মিরাজ আরও বলেন, ‘আমার অভিষেক থেকে টানা তিনবছর ভালোই গিয়েছে।

 

কিন্তু লকডাউনের আগের সিরিজটা বা এর আগের দুই-তিনটা সিরিজ যেরকম চেয়েছি, সেরকম হয়নি। আমার কাছে মনে হয়, সামনে খেলা শুরু হয়ে যাচ্ছে, অনুশীলন শুরু হয়েছে, যতটুকু সম্ভব নিজেকে গুছিয়ে নিয়ে ভালো করার চেষ্টা করব। আগের সেই ছন্দে ফিরে আসতে চাই।’