আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রোহিত শর্মাকে দেখে পাকিস্তানি ব্যাটসম্যানদের শেখা উচিত’

প্রথমবার্তা, প্রতিবেদক: প্রায় শেষ হয়ে যাওয়া ক্যারিয়ারকে তিল তিল করে গড়ে তুলেছেন রোহিত শর্মা। এখন তিনি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আরাধ্য ওপেনার। ওয়ানডেতে ৩টি ডাবল সেঞ্চুরির মালিক তিনি।

 

রঙ্গীন কিংবা সাদা পোশাকে রোহিতের জুড়ি নেই। পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান জাহির আব্বাস তার দেশের ক্রিকেটারদের রোহিত শর্মাকে দেখে শিখতে বলেছেন।ইউটিউব শো কট বিহাইন্ডে জাহির আব্বাস বলেন, ‘রোহিত শর্মা একজন ক্লাসিক্যাল ক্রিকেটার।

 

আমি সত্যিই তার খেলা দেখতে পছন্দ করি। সে বলের মেরিট অনুযায়ী ব্যাট করে। নিজ থেকে শট তৈরি করতে পারে। আমার চোখ থাকে রোহিত কীভাবে শট নেওয়ার ক্ষেত্রে কীভাবে উদ্ভাবনী ক্ষমতার প্রয়োগ করে, সেদিকে।

 

কীভাবে সে ছক্কা হাঁকায় আর বাউন্ডারি মারে। একজন ক্রিকেটার, যার হাতে সব ধরণের শট রয়েছে, সব ফরম্যাটে সমান কার্যকরী, তাকে অসাধারণ বলা ছাড়া উপায় নেই।

 

‘জহির আব্বাস মনে করেন, যদি পাকিস্তানি ক্রিকেটারদের মনে হয় রোহিত ভালো ব্যাটসম্যান, তবে তাদের উচিত ভারতীয় তারকাকে দেখে শেখা। তার কথায়, ‘যদি তুমি মনে কর যে, রোহিত শর্মা ভালো ব্যাটসম্যান, তাহলে তাকে দেখে তোমার শেখা উচিত।

 

তার ব্যাটিং ভালো করে লক্ষ্য করে দেখ, সে কীভাবে খেলছে। তার টেকনিকের দিকে নজর দাও। আমি হানিফ মোহাম্মদ, রোহন কানহাইকে দেখে শিখেছি। তাদের কাছে কখনও ট্রেনিং নিতে যাইনি।’