আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অনির্দিষ্টকাল বন্ধ ফেরি চলাচল

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অনির্দিষ্টকাল বন্ধ ফেরি চলাচল

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের ২১ জেলার সড়কপথের গুরুত্বপূর্ণ রুট শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

রবিবার রাত সাড়ে ৯টার দিকে শিমুলিয়া ঘাটের বিআইডবিøউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।জানা যায়, গত ৪ মাস ধরে নাব্যতা সঙ্কটে ফেরি চলাচল ব্যাহত ও ঝুঁকিপূর্ণ হওয়ায় কয়েক দফা ফেরি বন্ধ রাখা হলেও আবারও সীমিত পরিসরে চালু করা হয়।

 

কিন্তু নাব্য সঙ্কটের সঙ্গে গত দেড় মাসে ৩ দফা পদ্মার ভাঙনের কবলে পড়ে বিস্তীর্ণ এলাকা বিলীনে ছোট হয়ে গেছে শিমুলিয়া ঘাট।শুক্রবার রাতে তৃতৃীয় দফা ভাঙনে ৩ নম্বর রো রে ফেরিঘাট ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় রো রো ফেরি চলাচল বন্ধ হয়ে পড়ে।

 

বিআইডবিøউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বলেন, স্রোতের সঙ্গে ভেসে আসা পলিমাটি জমে নাব্য সঙ্কট এখন মারাত্বক রূপ নিয়েছে। তাই চলাচলের জন্য চ্যানেলে বিপর্যয়ের কারণে দুর্ঘটনা এড়াতে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয় সংশ্লিষ্ট উবর্ধতন কর্তৃপক্ষ।তাই সকলকে বিকল্প রুট ব্যবহার করে নিজ নিজ গন্তব্যে যেতে অনুরোধ করা হচ্ছে।পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ফেরি চালু হচ্ছে না বলে জানান এই কর্মকর্তা।