আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মাস্ক না থাকায় করোনায় মৃতদের জন্য কবর খোঁড়ার শাস্তি!

প্রথমবার্তা, প্রতিবেদক:  করোনাভাইরাসে আক্রান্ত হওয়া থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সংক্রান্ত নানা রকম বিধি মানতে বলছেন বিশেষজ্ঞরা। তবে, বহু মানুষ মাস্ক না পরেই জনপরিসরে বের হচ্ছেন। ইন্দোনেশিয়ায় মাস্ক না পরার কারণে ব্যতিক্রমধর্মী শাস্তি দেওয়া হয়েছে কয়েকজনকে।

 

জানা গেছে, শাস্তি হিসেবে কবর খুঁড়তে দেওয়া হয়েছে মাস্ক না পরা লোকদের। যেসব মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে, তাদের জন্য কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়েছে মাস্ক না পরা লোকদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এ ঘটনা সামনে এসেছে।

 

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য আটজন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্তরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি।

 

একেকটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। একজন কর্মকর্তা জানিয়েছেন, সেই সময় কবর খননকারী লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকে কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।

 

কর্তৃপক্ষ মনে করছে, এ ধরনের শাস্তি মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তারা মাস্ক পরতে পারেন। সাধারণতভাবে দেখা গেছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানা কাজ করার শাস্তি দেওয়া হয়।সূত্র : ডেইলি মেইল