আজ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পাটুরিয়া-দৌলতদিয়ায় পুনরায় যানজট ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায়

প্রথমবার্তা, প্রতিবেদক: শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলচল বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপে পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ফলে এই দু’টি ঘাটে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

 

বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, ছোট বড় মোট ১৮ টি ফেরি দিয়ে বিরতীহীনভাবে যানবাহন পারাপার করা হচ্ছে। বাস, ছোট কারসহ যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

 

ফলে ঘাটে আসা ফেরি পারের অপেক্ষায় থাকা ট্রাকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঘাট সংলগ্ন টার্মিনালগুলো ট্রাকে পরিপূর্ণ। টার্মিনালে স্থানসংকুলান না হওয়ায় ঘাটমুখী ট্রাকগুলো মহাসড়কে দীর্ঘ লাইনে অপেক্ষায় রাখা হচ্ছে।

 

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের মোড় উথলী থেকে আরিচা পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তাপুরোপুরি বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অপেক্ষমান দীর্ঘ ট্রাকের ছিল। দুপুরের পর এ লাইনে ট্রাকের সংখ্যা কমে আসে।

 

পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় ঘাটে ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।বিআইডব্লিউটিএর অফিস সূত্র জানা যায়, পাটুরিয়া ঘাটের সামনে নাব্য সংকট কাটাতে ড্রেজিং অব্যাহত আছে।