আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শারীরিক অবস্থার উন্নতি

প্রথমবার্তা, প্রতিবেদক  করোনাভাইরাসে আক্রান্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। দ্রুতই আইসিইউ থেকে কেবিনে নেয়া হতে পারে তাকে।

 

গত শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ভোরে তার অবস্থার অবনতি হলে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে স্থানান্তর করা হয়। তাকে রাখা হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে।গতকাল আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, ‘হঠাৎ উনার পালস রেট বেড়ে গিয়েছিল।

 

এই প্রবলেমটা নাকি উনার আগে থেকেই ছিল। ডাক্তারকে সেটা উনি বলেননি। এটাকে ট্রিট করার জন্য উনাকে আইসিইউতে নেয়া হয়েছে। ওষুধ দেয়ার পর কমেছে।’

 

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শারীরিক অবস্থার সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর আগে গত ৪ সেপ্টেম্বর জ্বর নিয়ে ঢাকা সিএমএইচে ভর্তি হন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

সেখানে নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এর পর থেকে তিনি হাসপাতালেই আছেন।৭১ বছর বয়সী মাহবুবে আলম ২০০৯ সাল থেকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে রয়েছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এই সভাপতি ১৯৭৫ সালে হাই কোর্টে আইন পেশায় যুক্ত হন।