আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ফাঁকা গ্যালারিতে দর্শকের গর্জন; চিয়ারলিডারের নাচ

প্রথমবার্তা, প্রতিবেদক: মুম্বাই-চেন্নাই ম্যাচ দিয়ে গতকাল শনিবার থেকে শুরু হয়ে গেছে আইপিএল। করোনাভাইরাসের কারণে নির্দিষ্ট সময়ের ৫ মাস পর টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে। সেটাও আবার ভারতে নয়; সংযুক্ত আরব আমিরাতে।

 

করোনার কারণে স্টেডিয়ামে নেই কোনো দর্শক, সাংবাদিক, থাকছে না কোনো চিয়ারলিডার। স্বাভাবিকভাবেই ‘ধোনি’ ‘ধোনি’ চিৎকার এবার শোনা যাবে না। কিন্তু আইপিএলের আয়োজকেরা দেখিয়ে দিল, চাইলে ফাঁকা গ্যালারিতেও দর্শকের গর্জন শোনা যায়।

 

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই কৃত্রিম শব্দের মাধ্যমে খেলোয়াড় ও টিভির দর্শকদের মাতিয়ে রাখার চেষ্টা করেছে আয়োজকরা। যার ফলে গ্যালারি ফাঁকা থাকলেও, ম্যাচের মাঝে প্রায়ই শোনা গেছে ‘চেন্নাই, চেন্নাই’; ‘মুম্বাই, মুম্বাই’ কিংবা ‘ধোনি, ধোনি’ চিৎকার।

 

আর প্রতিটি ভালো ডেলিভারি কিংবা চার-ছয়ের পর দর্শকদের উল্লাসধ্বনি তো ছিলই। এছাড়াও বাউন্ডারি সীমানার পাশে বিজ্ঞাপনী বোর্ডগুলোতে দেখানো হয়েছে চিয়ারলিডারদের নাচের ভিডিও।

 

উদ্বোধনী ম্যাচে গতবার দুই ফাইনালিস্টের লড়াইয়ে জয় হয়েছে ধোনির চেন্নাই সুপার কিংসের। শুধু দর্শকদের আওয়াজই নয়; আইপিএলে এর চেয়েও বেশি কিছু যুক্ত হয়েছে।

 

ধোনিদের উৎসাহ দিতে মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখানো হয়েছে ঘরে বসে টিভিতে ম্যাচ দেখতে থাকা দর্শকদের নানান প্রতিক্রিয়া। বিষয়টা অনেকটা ‘দুধের স্বাদ ঘোলে মেটানো’র মতো ব্যাপার। পুরো আসরজুড়েই এমনটা করা হবে বলে জানিয়েছেন আয়োজকেরা।