আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

একবার চার্জে ১৫ ঘণ্টা চলবে এই ল্যাপটপ!

প্রথমবার্তা, প্রতিবেদক:  দেশের বাজারে স্লিম, হালকা ওজন এবং শক্তিশালী পারফরম্যান্সের দুটি ল্যাপটপ উন্মোচন করেছে আসুস।‘ভিভোবুক এস১৪’ এবং ‘ভিভোবুক এস১৫’ ল্যাপটপ দুটি স্টাইল এবং পারফরম্যান্সের অনবদ্য এক মিশ্রণ।নোটবুকগুলো আকর্ষণীয় করে তুলেছে এর গায়া গ্রিন, রেজিউলেট রেড, ড্রিমি হোয়াইট এবং ইন্ডি ব্ল্যাক কালার, যা থেকে পছন্দের কালার বেছে নেওয়ার সুযোগ পাবেন ক্রেতারা।

 

১৪ ইঞ্চির ভিভোবুক এস১৪-তে থাকছে ১৫.৯ মিলিমিটারের কাঠামো, যার ওজন মাত্র ১.৪ কেজি। অন্যদিকে ১৫ ইঞ্চি ভিভোবুক এস১৫-তে রয়েছে ১৬.১ মিলিমিটারের কাঠামো। এর ওজন মাত্র ১.৮ কেজি। দুটি ল্যাপটপেই রয়েছে চিকন বেজেলের ন্যানো এজ ফুলএইচডি ডিসপ্লে, যা ছোট কাঠামোতেও স্ক্রিনকে বড় দেখাবে। আইপিএস লেভেলের ডিসপ্লেতে দেখার অভিজ্ঞতা হবে মনোমুগ্ধকর, দেবে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউ অ্যাঙ্গেল। ভালোমানের সাউন্ড দিতে রয়েছে বিল্টইন হারম্যান কার্ডন সার্টিফাইড অডিও। ভিভোবুক সিরিজের ল্যাপটপগুলো বিনোদন এবং যেকোনো ধরনের প্রোডাক্টিভ কাজের জন্য উপযুক্ত।

 

নতুন ভিভোবুক এস সিরিজের ল্যাপটপগুলোতে রয়েছে এএমডির সর্বশেষ রাইজেন ৪০০০ সিরিজের শক্তিশালী প্রসেসর রাইজেন (৫/রাইজেন ৭) এবং ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর (কোর আই৫/কোর আই৭)। সাবলীলভাবে এবং যেকোনো প্রকার ল্যাগ ছাড়াই মাল্টিটাস্কিং এবং হাইএন্ড ডেফিনেশন ইন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দিতে ডিভাইসগুলোতে রয়েছে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ডেডিকেটেড গ্রাফিক সুবিধা। স্টোরেজ থাকছে এক টেরাবাইটের পিসিএলই এসএসডি।

 

অত্যাধুনিক প্রযুক্তির নেটওয়ার্ক কানেক্টিভিটি দিতে এতে রয়েছে অনবোর্ড ইন্টেল ওয়াইফাই ৬, যা দেবে সুপারফাস্ট নেটওয়ার্ক স্পিড। দীর্ঘ ব্যাকআপ সুবিধা নিশ্চিত করতে আসুস ভিভোবুক এস১৪ এবং এস১৫ ডিভাইসে রয়েছে ৫০ ওয়াটের থ্রি সেলের লিথিয়াম পলিমার ব্যাটারি। এতে আবার সাপোর্ট করবে ফাস্ট চার্জিং।

 

একবার ফুল চার্জে ল্যাপটপটি ১৫ ঘণ্টা পর্যন্ত চালানো যাবে। নতুন এই ল্যাপটপে থাকছে জেনুইন উইন্ডোজ ১০। নিরাপত্তা নিশ্চিত করতে থাকছে বিল্ট-ইন ফিঙ্গার প্রিন্ট সেন্সর।