আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঐতিহাসিক চরিত্রে পরীমনি

প্রথমবার্তা, প্রতিবেদক: ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা পরীমনি। নজরকাড়া গ্ল্যামার আর অভিনয়গুণে অল্প সময়ে চলচ্চিত্রে জনপ্রিয় হয়ে উঠেন তিনি। সম্প্রতি সরকারি অনুদানের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার শুটিং সম্পন্ন করেন।

 

এবার ‘প্রীতিলতা’ নামে নতুন সিনেমায় নাম লেখালেন পরীমনি। বুধবার (২৩ সেপ্টেম্বর) এতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এটি পরিচালনা করবেন রাশিদ পলাশ।ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার।

 

২০১৬ সালে তাকে নিয়ে ‘প্রীতিলতা’ সিনেমা নির্মাণের ঘোষণা করা হয়। এর চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন গোলাম রাব্বানী। তবে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তা চূড়ান্ত ছিল না।

 

অবশেষে এই বীরকন্যার প্রয়াণ দিবসে (২৩ সেপ্টেম্বর) কেন্দ্রীয় চরিত্র রূপায়নকারী শিল্পী পরীমনির নাম ঘোষণা করা হয়।পরিচালক রাশিদ পলাশ রাইজিংবিডিকে বলেন, ‘এই সিনেমার জন্য প্রীতিলতার চরিত্রে পরীমনিকেই ভাবছিলাম।

 

গতকাল রাতে পরীমনিকে চুক্তিবদ্ধ করিয়েছি। সিনেমাটি প্রযোজনা করছে ইউ ফোর সি লিমিটেড। আগামী ১ অক্টোবর থেকে ঢাকার পুরান ঢাকায় শুটিং শুরু করবো। মাস্টার দা সূর্যসেন হবেন আহমেদ রুবেল।

 

এর সঙ্গে যুক্ত আছে প্রীতিলতা ট্রাস্ট।’চলচ্চিত্রটির পাণ্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করছেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনার হিসেবে রয়েছেন বিবি রাসেল।