আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পাঞ্জাবী-টুপি পরে পূজার দাওয়াত, ক্ষোভের মুখে মীরাক্কেলের মীর

প্রথমবার্তা, প্রতিবেদক: বহুবার সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। তবে তার বেশিরভাগই ধর্মীয় কারণে। সম্প্রতি আবারও সমালোচনায় জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলি। এবার তিনি পূজা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষোভের শিকার হলেন তিনি।

 

এ বিষয়ে ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সোশাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন মীর। পাঞ্জাবি, জওহর কোট পরা সেই ছবি ভাইরাল হয়ে যায় নিমিষেই।

 

মীরের ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ হন তার অনুরাগীরা। তবে সেখানে পূজার উল্লেখ থাকায় মৌলবাদীদের আক্রোশের মুখে পড়লেন তিনি।তিনি ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘ধীরে ধীরে পুজোর মুডে ঢুকছে দেখো কে?’

 

এই ক্যাপশন মৌলবাদীদের হজম হয়নি। একজন মুসলমান হয়ে দুর্গাপূজার মুড দেখাচ্ছেন মীর, এই ক্ষোভেই সবারই তার সমালোচনা করছেন।সেসব সমালোচনায় কোনো লিখিত জবাব অবশ্য দেননি মীর।

 

তবে তিনি পাল্টা জবাব দিলেন সাদা পাঞ্জাবী ও সাদা টুপি পরে এক প্লেট জিলাপি নিয়ে ছবি পোস্ট করে পূজার মিষ্টি খাওয়ার দাওয়াত দিয়ে। সেখানে লিখে দিলেন সাম্যবাদী একটি কবিতাও।

 

তিনি লিখেছেন, ‘যে কয় মোরে বেশ্যার পোলা/ তারে বুকেই জড়িয়ে ধরি/ বেশ্যাও যে মায়ের জাত/ তারে সমান সজদা করি/ ধর্ম বিভেদ ভরাবে কি পেট/ শুধায় আপনজনে/ যাহা মসজিদ, তাহাই মন্দিরভক্তি রবে মনে/ আজানের ডাকে নামাবলী পরি আবেগ মানবরূপী/ যে শিরে বরিষে গঙ্গার জল সেই মাথাই ঢাকে টুপি!’কবিতা শেষে তিনি সবাইকে পূজার দাওয়াত দিয়ে লেখেন, ‘#MishtiKoreDilaam মিষ্টিমুখ করুন… সামনে পুজো।’