আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

কালীগঞ্জের অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব ঠেকাতে নিয়মিত বাজার মানটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট

প্রথমবার্তা, প্রতিবেদক: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা কালীগঞ্জের অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব ঠেকাতে নিয়মিত বাজার মানটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। তিনি ছুটে চলেছেন শহর ও গ্রামের বিভিন্ন বাজারে। বিভিন্ন অপরাধের কারণে তিনি অসাধু ব্যবসায়ীদের করছেন ভ্রাম্যমান আদালতে জরিমানা।

 

মঙ্গলবার বিকালে থেকে তিনি কালীগঞ্জ উপজেলার কোলা ও জামাল ইউনিয়নের বিভিন্ন বাজার মনিটরিং করেন সেসময় স্বাস্থ্যবিধি না মানা এবং অতিরিক্ত দামে দ্রব্য বিক্রি করার অপরাধে বিভিন্ন আইনে ৯ জনকে ৩হাজার টাকা জরিমানা করেন।

 

বৃহস্পতিবার বিকালে কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর এবং সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নের বিভিন্ন বাজার মনিটরিং করেন এ সময় স্বাস্থ্য বিধি না মানা, দোকানে ট্রেড লাইসেন্স না থাকা, খোলা বাজারে পেট্রোল বিক্রি, এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অপরাধে বিভিন্ন আইনে ৫ জনকে ৪ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন।

 

গত দুদিনে তিনি মোট ৭ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন। পেঁয়াজসহ সকল দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করেদেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা।

 

বাজার মানটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে সেনাবাহীনি টিম, থানা পুলিশ, ও কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যগন সার্বিক সহযোগীতা করেন।

 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা জানান, অসাধু ব্যবসেিায়দর দৌরাত্ব কমাতে ও সাধারন মানুষ যেনো কোনো ভোগান্তিতে না পড়েন সেজন্যই নিয়মিত বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যহত থাকবে।