আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পাকিস্তান জঙ্গি তালিকা থেকে ৪ হাজার নাম বাদ দিয়েছে : ভারত

প্রথমবার্তা, প্রতিবেদক: কাশ্মীরের ‘জঙ্গিদের’ সাহায্য করার পাশাপাশি দেশেও জঙ্গিদের উৎসাহ দিচ্ছে পাকিস্তান। জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের পরিসংখ্যান দিয়ে ইমরান খানের সরকারের বিরুদ্ধে এমন অভিযোগ ভারতের।

 

জাতিসংঘে ভারতের ফার্স্ট সেক্রেটারি পবন বাধে করেন, পাকিস্তান জঙ্গি তালিকা থেকে চার হাজার নাম বাদ দিয়েছে। পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি প্রশিক্ষণ শিবিরের সদস্যরা সীমান্ত পেরিয়ে ভারতে নাশকতা চালাচ্ছে।

 

তিনি আরও বলেন, ‘পাকিস্তান চিরকালই জঙ্গিদের স্বর্গরাজ্য। গোটা পৃথিবী যখন করোনা মোকাবিলায় ব্যস্ত, পাকিস্তান তখন চুপিসাড়ে জঙ্গিদের তালিকা থেকে চার হাজার নাম বাদ দিয়ে দিয়েছে।

 

জঙ্গিদের সমর্থন ও ধর্মীয় কারণে পাকিস্তানের সংখ্যালঘুদের ওপর অত্যাচারের জন্য ইমরান খানের সরকারের নিন্দা করেন পবন বাধে।পাকিস্তানে সংখ্যালঘুদের ওপরে অত্যাচারের কথাও তুলে ধরে তিনি বলেন, পাকিস্তান এখন সে দেশের সংখ্যালঘুদের নিধনক্ষেত্রে পরিণত হয়েছে।

 

পাক অধিকৃত কাশ্মীরে ইমরান সরকারের কর্মকাণ্ড নিয়ে তিনি বলেন, দেশের অন্যান্য প্রান্তের মানুষকে সেখানে নিয়ে গিয়ে বসতি বানিয়ে দিচ্ছে পাকিস্তান। এর ফলে পাক অধিকৃত কাশ্মীরের জনমিতি দ্রুত বদলে যাচ্ছে