আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

আটকে থাকা উন্নয়নের চাকাকে সচল করেছেন শেখ হাসিনা : মতিয়া চৌধুরী

প্রথমবার্তা, প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ৭৫ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশের উন্নয়নের চাকা কাদায় আটকে পড়েছিল। সেই আটকে থাকা চাকাকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘দেশ ও জাতির উন্নয়নের প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা- অগ্রগতিতে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ‘জনতার প্রত্যাশা’ নামের একটি সামাজিক সংগঠন।

 

মতিয়া চৌধুরী বলেন, এদেশের রাজনীতিতে সততা আর স্বচ্ছতার অনুপম উদাহরণ বঙ্গবন্ধু পরিবার। সরকার প্রধান হয়েও অতিসাধারণ জীবন যাপন তাঁকে করে তুলেছে অসাধারণ একজন। বঙ্গবন্ধুর দুই কন্যা জীবনের সাথে লড়াই করেই এগিয়ে নিচ্ছেন জীবন। তাঁদের জীবন যাপনের মাঝেই আছে অন্যদের জন্য শিক্ষা। তিনি একজন গর্বিত মাতা।

 

সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে সভায় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম, সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, আওয়ামী লীগ নেতা হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

 

এনামুল হক শামিম বলেন, ক্ষমতার জন্য বিএনপি-জামায়াত জোট জাতীয় চক্রান্তে ব্যর্থ হয়ে তারা এখন আন্তর্জাতিক চক্রান্তে লিপ্ত হয়েছে। তাদের এই চক্রান্ত বিফলে যাবে। কেনোনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ১৬ কোটি মানুষের আস্থার প্রতীক। সূত্র: বাসস