আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

আজ মাঠে নামলেই ইতিহাস গড়বেন ধোনি

প্রথমবার্তা, প্রতিবেদক:  আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বেশকিছুদিন হয়ে গেল, তারপরেও ধোনির চমক দেখানোর অনেক বাকি। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মুকুটে যুক্ত হতে যাচ্ছে আরও একটি সাফল্যের পালক।

 

তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়তে যাচ্ছেন। সেটাও আবার দীর্ঘদিনের সতীর্থ সুরেশ রায়নার রেকর্ড ভেঙে।ধোনি এখন পর্যন্ত আইপিএলে খেলেছেন ১৯৩টি ম্যাচ।

 

সমান সংখ্যক ম্যাচ খেলেছেন সুরেশ রায়না। কিন্তু এবারের আইপিএলে রায়না নেই। ফলে শুক্রবার দুবাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রায়নাকে টপকে গিয়ে আইপিএলে ১৯৪তম ম্যাচ খেলতে নামছেন ধোনি।

 

চেন্নাই সুপার কিংস যদি প্লে-অফের টিকিট পায়, তাহলে এই মৌসুমে ধোনিকে কেউ টপকে যেতে পারবেন না।ধোনির ঠিক পরেই আছেন রোহিত শর্মা। আইপিএলে তিনি খেলেছেন ১৯২ ম্যাচ।

 

যদি এবারের আইপিএলে ধোনির দল প্লে-অফে উঠতে না পারে এবং রোহিতের মুাম্বই ইন্ডিয়ান্স প্লে-অফে ওঠে, তাহলে রোহিতের সামনে সুযোগ থাকবে ধোনিকে টপকে যাওয়ার।

 

চেন্নাই সুপার কিংসের হয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড সুরেশ রায়নার দখলে। তিনি খেলেছেন ১৬৪ ম্যাচ। আজ সেই রেকর্ড ভাঙতে চলেছে।