আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝিনাইদহের সাগান্নায় সরকারি রাস্তা এখন প্রভাবশালীদের পেটে! দেখবে কে?

প্রথমবার্তা, প্রতিবেদক: ঝিনাইহের সাগান্নায় প্রভাবশালীদের দখলে সরকারি রাস্তা সীমাহীন দূর্ভোগে মানুষ।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার নাথকুন্ড গ্রামের মৃত নায়েব আলীর ছেলে লিয়াকত ও আলাল এলাকায় মাছ চাষ করে, এদের নব্বই শতাংশ পুকুর ঘেসে পঞ্চাশ বছর পুর্বের সরকারি রাস্তা রয়েছে। তবে এখন সেটি পুকুর গর্ভে সম্পুর্ন বিলিন।

গত ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে সদর উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার নজরুল ইসলাম ও সাগান্না ভূমি অফিসের নায়েব উপস্থিত থেকে রাস্তাটি পুনরুদ্ধার করার জন্য মেপে সীমানা নির্ধারণ করেন।

সরেজমিনে দেখা যায়,এই রাস্তা দিয়ে নাথকুন্ড গ্রাম বাসির এক অংশের প্রায় ৪ হাজার লোকের যাতায়াত। বর্তমান রাস্তাটি সম্পুর্ন পুকুর গর্ভে বিলিন। ভোগান্তিতে রয়েছে হাজারো মানুষ।

এলাকাবাসির অভিযোগ, লিয়াকত ও আলাল এলাকার প্রভাবশালী হওয়ায় বার বার মাপামাপির পরেও রাস্তার জমি না ছেড়ে সেখানে মাছ চাষ করছে।

তবে অভিযুক্ত আলাল বলেন,আমরা খুব দ্রুত পুকুরের পানি সেচে আমরা রাস্তা বেধে দিব।

এ ব্যাপারে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নজরুল ইসলাম জানান, এটি সরকারি রেকর্ডের রাস্তা,কারো ব্যাক্তি মালিকানা নয়,কাজেই এটি দখল মুক্ত হবে।

ওয়ার্ডের মেম্বার রবিউল বলেন,লিয়াকত ও আলালের জন্য হাজার হাজার মানুষ ভোগান্তিতে,এই রাস্তা দখল মুক্ত করে গ্রাম বাসির চলাচলের ভোগান্তি দূর করা হোক।

বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাঈদ মুন্সি বলেন,এই রাস্তার জন্য মানুষের চলাচলের বিঘœ ঘটছে,সরকারি রাস্তা দখল মুক্ত করে জনগনের চলাচলের উপযোগী করা হোক।