আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রিটেনের এক বিশ্ববিদ্যালয়ে ৭৭০ জন করোনা পজেটিভ

প্রথমবার্তা, প্রতিবেদক:করোনার দ্বিতীয় ঢেউ বেশ বড় আঘাত হানছে। উত্তর ইংল্যান্ডের নিউক্যাসলের নর্থাম্ব্রিয়া ইউনির্ভাসিটির প্রায় ৭শ ৭০ জন শিক্ষার্থীরা করোনা শনাক্ত হয়েছে।

 

এরমধ্যে মাত্র ৭৮ জনের শরীরে প্রাথমিক অবস্থায় করোনা উপসর্গ ছিল। বাকিদের কোনো উপসর্গ ছিল না। কিন্তু তাদের পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তাঁদের সবাই এখন ১৪ দিনের সেল্ফ আইসলোশনে রয়েছে।

 

ব্রিটেনের প্রায় ৫৬টি ইউনির্ভাসিটিতে অন্তত একজন করে হলেও করোনা রোগী রয়েছে। এরমধ্যে সবচাইতে বেশি করোনা রোগি ধরা পড়ল নর্থাম্ব্রিয়ায়। এছাড়া শেফিল্ড ইউনির্ভাসিটিতে প্রায় দু’শ এবং লিভারপুল ইউনির্ভাসিটিতে প্রায় ১শ ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

সব মিলিয়ে ব্রিটেনের বিভিন্ন ইউনির্ভাসিটিতে আড়াই হাজারের বেশি করোনা রোগি সেল্ফ আইসোলশনে রয়েছে। অন্যদিকে ব্রিটেনে লিভারপুলে ৮০০০ শিশু ও ৩৫০ জন শিক্ষক সেল্ফ আইসোলেশনে থাকার সংবাদ প্রকাশিত হয়েছে গণমাধ্যম।

 

গত চব্বিশ ঘণ্টায় ব্রিটেনে আরো ৬ হাজার ৯৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আর করোনায় মৃত্যুবরণ করেছে আরো ৬৬ জন। এ নিয়ে ব্রিটেনে ৪২ হাজার দু’শ ৬৮ জনের মৃত্যু হল। আর করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৭ হাজার ১শ ৪৬ জনে গিয়ে দাঁড়াল।