আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার

প্রথমবার্তা, প্রতিবেদক:লক্ষ্মীপুরের বৃদ্ধ রসুল আমিন (৫৫) হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন শান্তকে বহিষ্কার করা হয়েছে। এদিকে হত্যার ঘটনায় মানিক হোসেন নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মানিক স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্তর সহযোগী।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক বাবুল আনসারীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন। এতে বলা হয়, চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক নিজাম উদ্দিন শান্তকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে বহিস্কার করা হলো।

এর আগে গত ১ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্তসহ দুইজনের নাম উল্লেখ সাত জনকে আসামি করে মৃত রসুল আমিনের স্ত্রী ফাতেমা বেগম রুবি বাদী হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। শান্ত লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক ছিলেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, হত্যার ঘটনায় আসামি শান্তর সহযোগী মানিককে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্ত চলতি বছর ২৩ জুলাই রাতে বাড়িতে ঢুকে মো. হাসান নামে এক ব্যবসায়ীকে গুলি ও কুপিয়ে হত্যা চেষ্টা মামলার আসামি। গত ২৭ সেপ্টেম্বর ওই মামলা তিনি জামিন নিয়ে কারাগার থেকে বের হয়।