আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ট্রাম্পের করোনায় এশিয়া সফর সংক্ষিপ্ত করলেন মাইক পম্পেও

প্রথমবার্তা, প্রতিবেদক:এশিয়ার দেশগুলোতে পূর্বনির্ধারিত সফরসূচি সংক্ষিপ্ত করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সফরসূচিতে এ পরিবর্তন আনেন তিনি। রোববার জাপানের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি। তবে মঙ্গোলিয়া ও দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন না তিনি।

 

পূর্বনির্ধারিত সফরসূচি অনুযায়ী, আগামী ৪ থেকে ৮ অক্টোবর পর্যন্ত এশিয়ার তিন দেশে যাওয়ার কথা ছিল পম্পেওর। তবে নতুন সূচিতে মঙ্গোলিয়া ও দক্ষিণ কোরিয়া বাদ পড়ায় চার অক্টোবর জাপানের উদ্দেশে যাত্রা করে ৬ অক্টোবর দেশে  ফিরবেন তিনি। টোকিও সফরে জাপান, ভারত ও অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন পম্পেও।

 

পম্পেও জানিয়েছেন, তিনি এখন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ রয়েছেন। সতর্কতার অংশ হিসেবে ব্যক্তিগত সাক্ষাৎ এড়িয়ে চলছেন তিনি। তবে এশিয়া সফর পুরোপুরি বাতিল করা হবে না। শনিবার পম্পেও বলেন, আপনাদের জানা প্রয়োজন যে আমি শারীরিকভাবে বেশ ভালো আছি। দুই দিনে আমি দুই দফায় পরীক্ষা করিয়েছি। ভালো আছি।

 

এদিকে ওয়াশিংটনের রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার হাসপাতাল থেকেই টুইটারে দেওয়া এক পোস্টে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন তিনি।সূত্র: দ্যা গার্ডিয়ান