আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পলাতক মানবপাচারকারী ধরতে রেড নোটিশ দেবে ইন্টারপোল: সিআইডি

প্রথমবার্তা, প্রতিবেদক:লিবিয়ায় মানবপাচারের ঘটনায় জড়িতদের যারা বিদেশে পালিয়ে আছে তাদেরকে ধরতে ইন্টারপোল শিগগির রেড নোটিশ জারি করবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

 

রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আজ রবিবার (৪ অক্টোবর) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা এ তথ্য জানিয়েছেন।লিবিয়ায় মানবপাচারকারীদের হামলায় আহত ৯ জনকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে তুলে ধরতে আয়োজন করা হয় এ সংবাদ সম্মেলনের।

 

সৈয়দা জান্নাত আরা বলেন, আগামী সপ্তাহের মধ্যে বিদেশে অবস্থারনত ৮ থেকে ১০ জন আসামি গ্রেপ্তার করতে ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে। তিনি বলেন, লিবিয়ায় মানবপাচারকারীদের হামলায় আহত ১২ জন ভিকটিমের মধ্যে ৯ জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

 

এঁরা হলেন ফিরোজ বেপারী, জানু মিয়া, ওমর শেখ, সজল মিয়া, তারিকুল ইসলাম, বকুল হোসেন, মোহাম্মদ আলী, সোহাগ আহমেদ ও সাইদুল ইসলাম।তবে বাপ্পী দত্ত, সম্রাট খালাসী ও সাজিদ নামে তিনজন ভিকটিমকে এখনো ফিরিয়ে আনা সম্ভব হয়নি বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

 

গত ২৮ মে লিবিয়ার মিজদা শহরে মানবপাচারকারীদের হামলায় ২৬ জন বাংলাদেশি নিহত হন। এতে আহত হন আরো ১২ জন। ওই ঘটনায় মোট ২৬টি মামলা করা হয়। এর ১৫টি মামলার তদন্ত করছে সিআইডি। এসব মামলায় এখন পর্যন্ত ৪৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।