আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী ছাত্রলীগের প্রশংসা করলেন

প্রথমবার্তা, প্রতিবেদক: করোনাকালে মানুষের পাশে দাঁড়ানো ও সেবামূলক কার্যক্রম অংশগ্রহণের জন্য বাংলাদেশ ছাত্রলীগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩ অক্টোবর গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এই প্রশংসা করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

 

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রথমবার্তাকে জানান, করোনাকালে ছাত্রলীগের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনায় মানুষের পাশে দাঁড়ানো ও জনসেবামূলক কাজে ছাত্রলীগের ভূমিকার কথা তুলে ধরে আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের ভূমিকার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। কৃষকের ধান কাটা থেকে শুরু করে করোনার সময় ছাত্রলীগের ভূমিকা প্রশংসিত হয়েছে।’

 

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। গত মার্চে করোনার ছড়িয়ে পড়ার পর কৃষকের ধান কাটা থেকে শুরু করে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ এবং কর্মহীন মানুষের পাশে খাদ্য বিতরণ করে আলোচনায় আসে বাংলাদেশ ছাত্রলীগ।

 

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সবাই ছাত্রলীগের ভূমিকা প্রসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় কালের কণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রীর এই প্রশংসা ছাত্রলীগের সব নেতাকর্মীদের জন্যই।

 

করোনাকালে আওয়ামী লীগের পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগ বিশাল কর্মীবাহিনী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় চেষ্টা করে সাংগঠনিক নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ মান্য করে চলতে।

 

আমরা দায়িত্ব নেওয়ার পর শেখ হাসিনার নির্দেশ মতো প্রতিটি সাংগঠনিক ইউনিটকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে চলার নির্দেশ দিয়েছি। ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা সর্বাগ্রে থেকে সক্রিয় ভূমিকা পালন করেছে। আমরা সব সময়ই এই নির্দেশনা ও দায়িত্ব পালন করে যাব।’