আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সৌদি প্রবাসীদের অবরোধ প্রত্যাহার, যান চলাচল শুরু

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানীর কারওয়ান বাজার সংলগ্ন হোটেল সোনারগাঁওয়ের পশ্চিম পাশের কাজী নজরুল ইসলাম এভিনিউর সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা।

 

আজ রবিবার (০৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে পুলিশের অনুরোধে প্রায় এক ঘণ্টা পর এ অবরোধ তুলে নেন তারা। এরপর সড়কে যান চলাচল শুরু হয়। ফলে সড়ক অনেকটা স্বাভাবিক হয়।

 

রবিবার সকাল থেকে কয়েক শ সৌদি প্রবাসী টোকেন নিতে হোটেল সোনারগাঁওয়ের সামনে অবস্থান নেন। কিন্তু টোকেন না পেয়ে তারা সড়কে অবস্থান নেয়। এমন অবস্থায় পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা

 

রবিবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সীমানায় সাউদিয়ার (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের সামনে শুরু হয় এই বিক্ষোভ।

 

একপর্যায়ে বিক্ষুব্ধ প্রবাসীরা টোকেন সংগ্রহের জন্য হোটেলের দেয়াল টপকে ও দরজা ভেঙে সাউদিয়া কার্যালয়ের বাইরে অবস্থান নেন। এসময় তারা দ্রুত সৌদি আরব ফিরতে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়ে স্লোগান দিতে থাকেন।

 

এক পর্যায়ে টোকেনের জন্য প্রবাসীরা ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট দিয়ে কয়েক দফায় ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় তারা ভিতরে ঢুকতে না পেরে সোনারগাঁ হোটেলের গেট ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ তাদের উপর লাঠি চার্জ করে।