আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

কক্সবাজারে পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ৩

প্রথমবার্তা, প্রতিবেদক: কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে তিন ইয়াবা কারবারিকে আটক করেছে বিজিবি। এসময় তাদের কাছ থেকে দুই লাখ ৩৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর কক্সবাজার রিজিয়নের আওতাধীন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর বালুখালী ও রেজুপাড়া বিওপি এবং রেজুখাল যৌথ চেকপোস্টে গতকাল সোমবার (১২ অক্টোবর) রাত ও আজ মঙ্গলবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর বালুখালী বিওপির সদস্যরা কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপির তাজনিমারখোলা পশ্চিমপাড়া অভিযান চালায়। অভিযানে সৈয়দ আলম মনোয়ার (৩৫) নামের একজনকে আটক করা হয়। পরে তার বাড়ি তল্লাশি করে এক লাখ ২৮ হাজার ৮০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

এদিকে, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর রেজুপাড়া বিওপির সদস্যরা গতকাল রাতে উখিয়া উপজেলার রত্নাপালং ইউপির তুলাতলী (ভালুকিয়া) নামক স্থানে অভিযান চালায়। এসময় সীমান্ত হতে কোটবাজারগামী যাত্রীবাহী সিএনজি তল্লাশি করে উখিয়া উপজেলার চাকবৈঠা গ্রামের মৃত আবু সামার ছেলে মো. জামাল হোসেনকে (২১) আটক করা হয়। এসময় তার সঙ্গে থাকা ব্যাগের ভেতর লুকিয়ে রাখা এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এছাড়া আজ মঙ্গলবার সকালে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর রেজুখাল যৌথ চেকপোস্টের সদস্যরা নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার রামু উপজেলাধীন খুনিয়াপালং ইউপির রেজুখাল যৌথ চেকপোস্ট নামক স্থানে অভিযান চালানো হয়। এসময় হ্নীলা থেকে কক্সবাজারগামী যাত্রীবাহী সিএনজি তল্লাশি করে মো. নূর (২৮) নামের এক যাত্রীকে আটক করে। তার শরীর তল্লাশি করে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।