আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

স্বাস্থ্য বিধি মেনে ছোট পরিসরে শারদীয়পূর্জার আয়োজন করতে চাই – নওগাঁয় খাদ্যমন্ত্রী

প্রথমবার্তা, প্রতিবেদক: কোভিড-১৯ ভাইরাসের কারণে স্বাস্থ্য বিধি মেনে ছোট পরিসরে শারদীয়পূর্জার আয়োজন করতে চাই। এ ছাড়াও মন্ডপে মন্ডপে আলোকসজ্জার টাকা মানব কল্যাণে ব্যায় করার অনুরোধ জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার দুপূরে নওগাঁ জেলা প্রশাসক সম্মেলক কক্ষে কোভিড-১৯ এর সাম্ভাব্য ২য় পর্যায়ে সংক্রমণ মোকাবেলায় প্রস্তুতি ও করনীয় এবং আসন্ন শারদীয় দূর্গা পূর্জা উদযাপন সংক্রান্ত এক মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাইনামিক। মানুষ যেটা চায় তিনি সেটা করেন। ধর্ষকের বিরুদ্ধে আমরাই আন্দোলন শুরু করিছে ও প্রধানমন্ত্রী নিজেই জিহাদ ঘোষনা করেছেন। তিনিই নারী আন্দোলনের ও নারী নেতৃত্বের পুরুধার। তিনিই জিহাদ ঘোষনা থেকে শুরু করে আইন পাশ, নির্দেশনা দিচ্ছেন, আসামী ধরছেন এবং ইতি মধ্যে মন্ত্রী সভায় মৃত্যুদন্ড আইন পাশ করেছেন এবং তা কার্যকর শুরু হয়ে গেছে বলে তিনি জানান।

নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভ‚মি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ইয়াকুব আলী পাটোয়ারী, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান।

এ ছাড়া নওগাঁ জেলা পূর্জা উদযাপন কমিটির সভাপতি নির্মলকৃষ্ণ সাহাসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নওগাঁয় এ বছর ৭৪৬টি মন্ডপে শারদীয়পূর্জার আয়োজন করা হয়েছে।