আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

অবৈধ সম্পদ অর্জনে বাবরের মামলা ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

প্রথমবার্তা, প্রতিবেদক: দুটি মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসামি লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলা ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 

বিচারিক আদালত পরিবর্তনের জন্য বাবরের করা আবেদন খারিজ করে এ আদেশ দেন হাইকোর্ট।বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

 

বাবরের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট পারভেজ হোসেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

 

জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকা সম্পদ অর্জন ও দুদকের কাছে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে বাবরের বিরুদ্ধে ২০০৮ সালের ১৩ জানুয়ারি রমনা থানায় মামলা করে দুদক।

 

মামলায় তদন্ত করে একইবছরের গত ১৬ জুলাই অভিযোগপত্র দাখিল করা হয়। মামলাটি ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালতে বিচারাধীন। মামলায় আগামী ১৫ নভেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য রয়েছে। এ অবস্থায় আদালত পরিবর্তনের জন্য হাইকোর্টে আবেদন করেন।