আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঢাকা ওয়াসার এমডি নিয়োগ নিয়ে করা রিটের আদেশ রবিবার

প্রথমবার্তা, প্রতিবেদক:ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের নিয়োগ নিয়ে করা রিট আবেদনের ওপর আগামী ১৮ অক্টোবর (রবিবার) আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

 

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বুধবার শুনানি শেষে এ আদেশ দেন।আদালতে রিট আবেদনকারী অ্যাডভোকেট তানভীর আহমেদ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

 

প্রকৌশলী তাকসিম এ খানকে ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি পদে প্রথমবারের মতো নিয়োগ দেওয়া হয়। এরপর কয়েকদফা তার মেয়াদ বাড়ানো হয়। গতকাল ১৪ অক্টোবর তার মেয়াদ শেষ হয়।

 

এর আগেই গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ওয়াসার বোর্ড সদস্য ও সরকার দলীয় সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত সভায় এমডি হিসেবে তাকসিমকে আবারো নিয়োগের প্রস্তাব করা হয়।

 

এই প্রস্তাব চ্যালেঞ্জ করে গত ২৪ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোরশেদের পক্ষে অ্যাডভোকেট তানভীর আহমেদ রিট আবেদন করেন।

 

কিন্তু সরকার তাকসিম এ খানকে আবারো তিন বছরের জন্য ওয়াসার এমডি হিসেবে নিয়োগ দেয়। এ অবস্থায় সম্পূরক আবেদন করেন রিট আবেদনকারী। এ আবেদনের ওপর শুনানি শেষ হওয়ায় আদেশের দিন ধার্য করেন আদালত।