আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দুই বছর পর আবারও গান গাইলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া

প্রথমবার্তা, প্রতিবেদক:ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। এই পরিচয়ের বাইরেও তার অন্য একটি পরিচয় রয়েছে। তিনি গান গাইতে ভালোবাসেন। ২০১৮ সালের এপ্রিলে প্রথমবার নায়িকা থেকে গায়িকা হিসেবে নিজেকে প্রকাশ করেন তিনি।

 

ওই সময় তার গান প্রকাশ পেলে বেশ আলোচনা-সমালোচনার মুখে পড়েন। এরপর দুই বছর ছয় মাস চলে গেছে। এবার আবারও গায়িকা হয়ে ফিরেছেন এই অভিনেত্রী। কলকাতার বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ইউটিউব চ্যানেলে ‘আমি চাই থাকতে’ শিরোনামের নতুন একটি গান নিয়ে হাজির হয়েছেন ফারিয়া।

 

জানা গেছে, গানটিতে ফারিয়ার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ভারতের মাস্টার ডি। সুর ও সংগীতও তার করা। জনপ্রিয় নৃত্যপরিচালক বাবা যাদব মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন। গানটির শুটিং হয়েছে ফেব্রুয়ারিতে ভারতের রাজস্থানের জয়পুরে।

 

গানটি প্রসঙ্গে গণমাধ্যমকে নুসরাত ফারিয়া বলেন, ‘আমার মনে হয় গানটা দর্শকদের ভালো লাগবে। কারণ, গানটার মধ্যে একটা ভিন্ন প্যাটার্ন রয়েছে। এই নতুনত্ব আসলে গতানুগতিক না। সে জন্যই ভালো লাগবে।’

 

এর আগে ২০১৮ সালের ২৬ এপ্রিল মুক্তি পায় নুসরাত ফারিয়ার প্রথম গান ‘পটাকা’। রাকিব রাহুলের কথায় গানটির সুর-সংগীত করেছিলেন প্রীতম হাসান। গানটির ভিডিও কোরিওগ্রাফি ও পরিচালনা করেছিলেন ভারতের পরিচালক বাবা যাদব। তবে সে সময় গানটি নিয়ে তৈরি হয়েছিল ব্যাপক আলোচনা-সমালোচনা। এবার তার দ্বিতীয় গান মুক্তি পেয়েছে।