আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ধর্ষণ মামলায় খালাস পেলেন আসলাম শিকদার

প্রথমবার্তা, প্রতিবেদক:ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বেসরকারি টেলিভিশনের সাবেক প্রোগ্রাম প্রডিউসার আসলাম শিকদারকে খালাস দিয়েছেন আদালত।

 

আজ বুধবার বিকেলে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার এ রায় ঘোষণা করেন।এ মামলার একমাত্র আসামি আসলাম শিকদার পলাতক থাকায় আদালত উপস্থিত হননি। এ সময় মামলার ভুক্তভোগী সেই নারী আদালতে উপস্থিত ছিলেন।

 

মামলার অভিযোগ থেকে জানা য়ায়, একটি বেসরকারি টেলিভিশনে কর্মরত থাকা অবস্থায় আসামি আসলাম সিকদারের সঙ্গে ভুক্তভোগী সেই নাট্য শিপ্লীর পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে আসামি বাদিনীকে জানান, তিনি অনেক ভালোবেসে ফেলেছেন পরবর্তীতে বিয়ে করার প্রস্তাব দেন।

 

আসামি নাট্য শিল্লের বিষয়ে ২০ বছরের ট্রেনিং প্রাপ্ত হওয়ায় তিনি বাদিনীকে আরো বড় নাট্যকার হিসেবে গড়ে তুলতে আশ্বাস দেন। পরে নাটকের বিষয়ে প্রশিক্ষণের জন্য প্রায় তাকে তার নিজ বাসাতে যেতে বলেন।

 

বাদিনী কর্মব্যবস্থার কারণে আসামির সব ডাকে সাড়া দিতে পারতেন না। পরে ২০১৮ সালের ২৬ অগাস্টে আসামির সঙ্গে প্রথমবারের মত অফিসে যায়। তখন অফিস থেকে বের হওয়ার চেষ্টা করলে আসামি তাকে বাধা দেন।

 

এরপর জোরপূর্বক তাকে ধর্ষণ করে। বাদিনী আইনের আশ্রয় নিতে চাইলে আসামি তাকে বিয়ের আশ্বাস দেয়। এভাবে অনেকবার তার সাথে শারিরীক সম্পর্ক স্থাপন করে। পরে বাদিনী তাকে বিয়ের কথা বললে, বিয়ে করবে না বলে জানায় এবং হত্যার হুমকি দেয়।

 

২০১৮ সালের ১৪ নভেম্বর হাতিরঝিল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. ইকবাল হোসেন আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এরপর গত বছরের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল।

 

এ মামলায় ১৩ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য নেওয়া হয়। ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর হাতিরঝিল থানায় আসলাম শিকদারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এক নারী মামলা করেন।