আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ছাত্রদল নেতা আটক

প্রথমবার্তা, প্রতিবেদক: নওগাঁর রাণীনগর উপজেলায় একই রাতে আওয়ামী লীগের চারটি নির্বাচনী অফিস (ক্যাম্প) ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে উপজেলার ভাটকৈ, বগারবাড়ি, স্থল ও মধ্যরাজাপুর গ্রাম এলাকায় এসব নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে সুমন হোসেন (২২) নামে এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

 

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে আগামী ১৭ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে প্রচার প্রচারণার জন্য নির্বাচনী অফিস (ক্যাম্প) করেছে নৌকা মার্কার সর্মথকরা। গত মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে চারটি নির্বাচনী অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

 

রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু জানান, গত মঙ্গলবার রাত অনুমান সাড়ে ৯টা নাগাদ বড়গাছা ইউনিয়নের ভাটকৈ বাজারে অবস্থিত নৌকা মার্কার নির্বাচনী অফিসে এবং একই রাতে একডালা ইউনিয়নের স্থল বরবড়িয়া গ্রামে নির্বাচনী অফিসে, পারইল ইউনিয়নের ভান্ডারগ্রাম বগারবাড়ী নির্বাচনী অফিসে ও খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়নের মধ্যরাজাপুর গ্রামে নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

 

তিনি দাবি করে বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে প্রতিপক্ষের লোকজন এই ন্যাক্কার জনক হামলা, ভাংচুর ও অগ্নিকান্ড ঘটিয়েছে।জানা গেছে, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে ভান্ডার গ্রামের আক্কাছ আলীর ছেলে উপজেলা ছাত্রদলের আহŸায়ক কমিটির সদস্য সুমন হোসেনকে আটক করেছে। এ ঘটনায় পারইল ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুকমল চন্দ্র বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

 

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, ইতি মধ্যে পারইল ইউনিয়নের ভান্ডার গ্রাম বগারবাড়িতে নির্বাচনী অফিস (ক্যাম্প) ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সুমন হোসেন নামে একজনকে আটক করা হয়েছে। অপর ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি।