আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর সহায়তায় বিমান বাহিনীর জরুরি পরিবহন সেবা

প্রথমবার্তা, প্রতিবেদক:করোনা পরবর্তী নিউমোনিয়ায় আক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. আব্দুল ওয়াহাবকে গুরুতর অবস্থায় জরুরি ভিত্তিতে ময়মনসিংহ হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।

 

মঙ্গলবার দিবাগত রাতে তাকে ঢাকায় আনা হয় বলে জানানো হয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ইন এইড টু সিভিল পাওয়ার‘র আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (এমইডিইভিএসি) সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে।

 

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন (এমইডিইভিএসি) মিশন পরিচালনা করা হয়।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনা পরবর্তী নিউমোনিয়ায় আক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. আব্দুল ওয়াহাবের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ হেলিকপ্টার যোগে জরুরি ভিত্তিতে ঢাকায় আনা হয়।

 

উল্লেখ্য, তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল প্রেরণ করা হয়।